আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

গঙ্গাচড়ায় অগ্নিকাণ্ডে ২টি ঘর পুড়ে ছাই

মোঃ ওয়াসিমুল বারী , গঙ্গাচড়া প্রতিনিধি :

রংপুরের গঙ্গাচড়ায় গজঘন্টা ইউনিয়নের রাজবল্লভ গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মতিয়ার রহমান ডগ্গু (৪০) নামে এক ভ্যান চালকের ২টি ঘর পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ শনিবার ভোর ৫ টার দিকে ঘটনাটি ঘটে।
ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী জানান, শুক্রবার রাতে প্রতিদিনের ন্যায় ভ্যান চালিয়ে বাড়ি ফিরে সপরিবারে ঘুমিয়ে পড়েন। ভোরে মতিয়ার রহমান ডগ্গু ঘুমন্ত অবস্থায় আগুনের তাপ পান। পরিবার ও স্থানীয় লোকজন আগুন নিভানোর চেষ্টা করেন তবে নিমিষেই টিনের ঘর ২টি পুড়ে ছাই হয়ে যায়। এদিকে আগুনের খবর পেয়ে গঙ্গাচড়া ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে আসলে আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া দেখতে পান। ধারনা করা যাচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, তাদের সব কিছু পুড়ে গিয়ে নিঃস্ব হওয়ায় বর্তমানে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। পুড়ে যাওয়া ঘরগুলোর দিকে অবাক হয়ে দাঁড়িয়ে আছেন মতিয়ার রহমান ডগ্গু ও তার পরিবার।
এ সময় তার ঘর পুড়ে যাওয়ার বিষয় জানতে চাইলে তিনি হাউমাউ করে কান্নায় বিলাপ করে বলেন, হামরা কিছুই জানি না স্যার। কি থাকি যে কি হইল। কালক্যা হামরা সবায় রাইতোত সুতি পড়ি। ফজরে দেখো খাটের নিচ থাকি আচ লাগে চোল পরে দেখোং দাউ দাউ করি আগুন জ্বলে চোল। মোর গাওয়ো পুড়ি গেইছে। সবায় মিলি বালা ছিটিয়া নিভবার চেষ্টা করি হামরা তা অল্পসময়ের মধ্যে সবকিছু পুড়ি ছাঁই হয়া গেইছে। এ্যালা হামরা পরিবার নিয়া কি খেয়া বাঁচমো স্যার!? মোর ২ টা বেটি ১টা ব্যাটা, মোর বড় বেটিটাক বিয়া দিছু বিদায়ের জন্যে নগত ৫০ হাজার (পঞ্চাশ হাজার) টাকা ধার দেনা করি জোগাড় করিয়া ঘরোত থুচু সেই টাকাগুলা সহ, ২ খান টিনের ঘর, চাউল, খড়ি, ভারাখোরা, পড়নের কাপড় সোকগুলা পুড়ি গেইছে। এ্যালা কেমন করি হামরা বেটিটাক বিদায় দেমো স্যার !?
গঙ্গাচড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চলতি দায়িত্বপ্রাপ্ত ফায়ার স্টেশন মাস্টার মমতাজুল ইসলাম জানান, ২টি টিনের ঘর, আসবাপত্র সহ ঘরে থাকা সব কিছু পুছে ছাই হয়ে গেছে।
গজঘন্টা ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী ঘটনাস্থলে যান। তাদের আত্মনাথ শুনে নগদ ১ হাজার টাকা সহ কম্বল সহায়তা দেন।
এ সময় খরব পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ তামান্না আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ভ্যান চালক মতিয়ার রহমান ডগ্গু’কে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ বস্তা চাল এবং ক্ষয়ক্ষতির পরিমান জেনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ